সর্বশেষঃ

আমরা নিশ্চিত ছিলাম, সাকিবের আউট হয়নি: শাদাব খান

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ দলের যাত্রা গতকাল পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে শেষ হয়েছে। তবে শেষ ম্যাচও রাঙাতে পারেননি টাইগার ক্রিকেটাররা। তাই আসরে দুই জয় নিয়েই সন্তুষ্টি থাকতে হলো বাংলাদেশকে। যদিও গেল বুধবার ভারত ম্যাচের পর রবিবার অ্যাডিলেডে পাকিস্তানের বিপক্ষে ম্যাচেও আম্পায়ারের এক সিদ্ধান্ত যায় বাংলাদেশের বিপক্ষে।

সাকিব আল হাসানের আউটে তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তটা রীতিমতো আলোচনার জন্মই দিয়েছে। তবে সাকিবকে আউট করা পাকিস্তানি বোলার সেই শাদাব খান জানালেন, আমাদের সবার কাছে মনে হয়েছে আউটটা হয়নি। আমরা নিশ্চিত ছিলাম, আউট হয়নি। গতকাল অ্যাডিলেডে প্রথম ইনিংস শেষে শাদাবকে কথা বলতে দেখা যায়।

এ সময় তিনি বলেন, ‘আমার কাছে, আমাদের সবার কাছে মনে হয়েছে আউটটা হয়নি। আমরা নিশ্চিত ছিলাম, আউট হয়নি। সিদ্ধান্ত আম্পায়ারের, এর ওপরে কিছু বলার নেই।’ সাকিবকে আউট দেওয়ার কাজ করেছে আম্পায়ার। বোলাররা শুধু তাদের কাজ করেছে বলে জানালেন এই স্পিন অলরাউন্ডার।

শাদাব বলেন, ‘বোলাররা তাদের কাজ করেছে। কন্ডিশন কাজে লাগিয়ে বোলাররা বল করেছে। সাকিবের বেলায় আম্পায়ার আউট দিয়েছে, অর্থাৎ এটি আউট ছিল।’ এদিকে শাদাব খানের বলটি ছিল মিডল স্ট্যাম্পে। বল মিস করেন সাকিব। ফিল্ডাররা আবেদন করতেই আঙুল তুলে দিলেন দক্ষিণ আফ্রিকান আম্পায়ার আদ্রিয়ান হোল্ডস্টক। সঙ্গে সঙ্গেই রিভিউ নেন সাকিব।

এরপর রিভিউতে দেখা গেলো বল লাইনে থাকলেও পায়ে আঘাত হানার ঠিক আগ মুহূর্তে ব্যাটের ছোঁয়া লেগেছিল। আল্ট্রা এজ ভিউতে স্পষ্ট দেখা যাচ্ছে। কিন্তু টিভি আম্পায়ার পরে এলবিডব্লিউ হলো কি না দেখে ফিল্ড আম্পায়ারের সিদ্ধান্তই বহাল রাখেন। আউট দেন সাকিবকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *