সর্বশেষঃ

খুশি হয়ে লিটন দাসকে ব্যাট উপহার দিলেন বিরাট কোহেলি

শেষ কবে বাংলাদেশের ব্যাটসম্যান ২৫ বলের মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে হাফ সেঞ্চুরি করেছে সেটি হয়তো মনে নেই কারোরই। তবে আমি আপনাদেরকে মনে করিয়ে দেই। বাংলাদেশের হয়ে সর্বনিম্ন ২০ বলে হাফ সেঞ্চুরি করার রেকর্ড রয়েছে জাতীয় দলের সাবেক অধিনায়ক মোঃ আশরাফুলের।

২০০৭ সালে বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২০ বলে হাফ সেঞ্চুরি করেছিলেন আশরাফুল। এরপর কেটে গেছে বহু বছর। কিন্তু গতকাল ভারতের বিপক্ষে আশরাফুলের করা সেই রেকর্ড ভেঙে দিতে যাচ্ছিলেন লিটন দাস।

ভারতের মতো বোলিং লাইনআপকে পিটিয়ে মাত্র ২১ বলেই বাংলাদেশের হয়ে দ্বিতীয় দ্রুততম এবং এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের দ্বিতীয় দ্রুততম হাফ সেঞ্চুরি তুলে নেন লিটন দাস।

সেই সাথে জানা গেছে খুশি হয়ে লিটন দাসকে নিজের একটি ব্যাট উপহার দিয়েছেন বিরাট কোহেলি। গতকাল ম্যাচের পরেই লিটন দাসের সাথে কথা বলতে দেখা গিয়েছিল বিরাট কোহেলিকে।

এছাড়াও ম্যাচ শেষে বাংলাদেশ দলের এই ব্যাটসম্যানকে প্রশংসায় ভাসিয়েছেন ভারতের ব্যাটসম্যান কেএল রাহুল।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে লিটন দাসের ব্যাটিংয়ের প্রশংসা করেছেন তিনি। এ সময় তিনি বলেন, “প্রথম ৬ ওভারে আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী খেলতে পারেনি। লিটন দাস অসাধারণ ব্যাটিং করেছে। তার ইনিংসটি সত্যিই অসাধারণ ছিল”।

“সে এমন একটি ইনিংস খেলেছে যেটা আমাদের বোলিং এবং ফিল্ডিংয়ের চাপ তৈরি করেছে। সে খুব ভালো ক্রিকেট শট খেলেছে, আমাদের বোলাররা ভালো লেংথে বোলিং করেও মার খেয়েছে। এমন ইনিংস আপনাকে চাপে ফেলবেই।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *