সর্বশেষঃ

আফিফ হোসেনকে আমরা বাংলাদেশের “গ্লেন ম্যাক্সওয়েল” বলে ডাকি : শ্রীরাম

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অন্যতম সেরা প্রতিভাবান ক্রিকেটার অফিফ হোসেন ধ্রুব। এই মুহূর্তে তিনি বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অন্যতম সেরা ব্যাটসম্যান।

শুধু টি-টোয়েন্টি ক্রিকেটেই নয় ওয়ানডে ক্রিকেটেও দলের জয় বড় অবদান রাখছেন তিনি। এই আফিফ হোসেনকেই অস্ট্রেলিয়ার বিধ্বংসী ব্যাটসম্যানদের সাথে তুলনা করলেন বাংলাদেশ দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম।

সম্প্রতি আইসিসিকে দেওয়া এক ভিডিও বার্তায় আফিফ হোসেনের ব্যাটিংয়ের দারুন প্রশংসা করেছেন ভারতীয় এই কোচ। আইসিসি ও ভিডিও বার্তায় শ্রীরাম আফিফ হোসেন কে নিয়ে বলেন,

“ও (আফিফ) শুরু থেকেই মারার সামর্থ্য আছে। দলের মধ্যে আমরা সবসময় ওকে আমাদের গ্লেন ম্যাক্সওয়েল বলে ডাকি।” “সে খুব অল্প সময়ের মধ্যেই ম্যাচের মোড় বদলে দিতে পারে।

খুবই অল্প বলের মধ্যেই উইকেটে সেট হতে পারে সে। উপমহাদেশের ব্যাটারদের জন্য এটা খুবই ভালো একটি গুণ।” উল্লেখ্য, টি-টোয়েন্টি ক্রিকেট ক্যারিয়ারে এখন পর্যন্ত ৫৮ আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন আফিফ।

৫৩ ইনিংসে ৯৭৬ রান করেছেন আফিফ। ২১.২১ গড় আর স্ট্রাইক রেট ১২০.৯৪। সর্বোচ্চ ৭৭ রানে অপরাজিত থাকার ইনিংস খেলেছেন ক্যারিয়ারে। রয়েছে তিনটি হাফ সেঞ্চুরি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *