সর্বশেষঃ

‘নো বল’ দিতে কোহলি আম্পায়ারদের চাপ সৃষ্টি করেছিল : ওয়াকার ইউনিস

একটি নয়, দুটি নয় বেশ কয়েকটি বিতর্ক নিয়ে বাংলাদেশে বনাম ভারতের মধ্যকার টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে নিয়ে শুরু হয়েছে নানা আলোচনা। ইতিমধ্যেই বিশ্ব গণমাধ্যমে উঠে এসেছে বাংলাদেশের সাথে বিরাট কোহলির ফেক ফিল্ডিংয়ের প্রতারণা।

সেই সাথে একই সময় আম্পায়ারকে ‘নো বল’ দিতে বাধ্য করায় এবার কঠোর সমালোচনা করেছেন পাকিস্তানের সাবেক ফার্স্ট বোলার ওয়াকার ইউনিস। ঘটনাটি ঘটে ভারতের ইনিংসের ১৬ তম ওভারে। হাসান মাহমুদের করা একটি শর্ট বলে সিঙ্গেলস নেন কোহলি।

এর পরই তিনি আম্পায়ারের কাছে আবেদন জানান, নো বল ডাকার। কারণ ওই ওভারে আরো একটি শর্ট বল দিয়েছিলেন হাসান। আম্পায়ার মারাইস এরাসমাস কোহলির কথা শুনে নো বল ডাকেন। এরপর মাঠে কিছুটা হাসিমুখেই প্রতিবাদ করেন অধিনায়ক সাকিব আল হাসান।

ছুটে যান আম্পায়ার এবং বিরাট কোহলির দিকে। এ সময় বিরাট কোহলির সাথে অনেক সময় কথা বলেন সাকিব। তিন পক্ষের মাঝে কথা চালাচালি হতে দেখা গেছে। পরে তিনি কোহলির সঙ্গে আলিঙ্গন সেরে পুরো ঘটনায় ইতি টানেন। এই বিতর্কের আগুনে এবার ঘি ঢাললেন ওয়াকার ইউনিস।

পাকিস্তানের পেস কিংবদন্তি মনে করেন, নো বলের সিদ্ধান্ত দিতে কোহলি আম্পায়ারের ওপর চাপ সৃষ্টি করেছিলেন। এটিভিকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, “তখন সাকিব কোহলিকে বলছিল, ‘তুমি তোমার কাজ করো। আম্পায়ারদের নিজেদের কাজ করতে দাও।’

“আমরা যা বলেছিলাম, সেটাই সাকিব বলেছিল। যদি তুমি মাঠে কোনো কিছুর দাবি জানাও, তাতে আম্পায়ারদের ওপর চাপ বেড়ে যায়। তা ছাড়া কোহলি নিজেই একজন বড় নাম। তাই আম্পায়াররা চাপে পড়ে যাচ্ছে।”

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *